প্রতিদিন ২০০ থেকে ৩০০ টাকা আয় করুন লেখালেখি করে – প্রমান সহ

প্রতিদিন ২০০ থেকে ৩০০ টাকা আয়

একটু ৫/৬ মিনিট সময় নিয়ে আজকের পোষ্টটি পড়ুন। না হলে ১ থেকে ২ ঘন্টা সময় দিয়ে লেখালেখি করে প্রতিদিন ২০০ থেকে ৩০০ টাকা কিভাবে ইনকাম করবেন সেটি সম্পূর্ণভাবে  বুঝতে পারবেন না।

আজকে আমরা অনলাইন থেকে কিভাবে একটি সঠিক উপায়ে প্রতিদিন ২০০ থেকে ৩০০ টাকা ইনকাম করা যায় সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। চলুন শুরু করা যাক।

আমরা প্রতিদিন অনলাইন থেকে কি পরিমাণ ইনকাম করি প্রমান সহ সেটি এই পোষ্টের নিচে দেওয়া আছে। আপনারা অবশ্যই সেই ভিডিওটি দেখবেন। তাতে করে আপনার নিজের মধ্যে কাজ করার আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে।

অনলাইন ইনকাম কি? What is online income?

অনলাইন থেকে ইনকাম করার আগে আপনাকে জানতে হবে, অনলাইন ইনকাম কি। অনলাইন ইনকাম হলো, মোবাইল বা কম্পিউটারের সাহায্যে ইন্টারনেটের মাধ্যমে ঘরে বসে টাকা উপার্জন। অর্থ্যাৎ কোন প্রতিষ্ঠান এর অধীনে কাজ না করে নিজের বাড়িতে বসে কম্পিউটার বা মোবাইলের মাধ্যমে টাকা ইনকাম করাকে অনলাইন ইনকাম বলে। এই অনলাইন ইনকাম অনেক ধরনের হতে পারে। তার মধ্যে আজ আমরা একটি নিয়ে বিস্তারিত আলোচনা করবো এবং প্রমান সহ দেখিয়ে দিবো, আমরা অনলাইন থেকে ইনকাম করি কিনা। এবং মাস শেষে কত টাকা অনলাইন থেকে ইনকাম করি।

কিভাবে অনলাইন থেকে ইনকাম করবেন? How you earn money online

অনলাইন থেকে টাকা আয় করার অনেক মাধ্যম রয়েছে। তার মধ্যে আজ আমরা ব্লগিং নিয়ে বিস্তারিত আলোচনা করবো। ব্লগিং করে প্রতিমাসে কি পরিমাণ টাকা উপার্জন করা যায় তাও দেখাবো প্রমানসহ।

২০০ থেকে ৩০০ টাকা প্রতিদিন ইনকাম করুন লেখালেখি করে – প্রমান সহ | How You earn 200 taka to 300 taka Daily

প্রতিদিন ১ থেকে ২ ঘন্টা সময় দিয়ে লেখালেখি করে ২০০ থেকে ৩০০ টাকা ইনকাম করার টাইটেল দিয়েছি ঠিক আমরা কিন্তু বাস্তবে তার থেকেও বেশি ইনকাম সকলে করে আসছে। অনেকে আছেন যারা প্রতিদিন ৫ হাজার থেকে শুরু করে ১০ হাজার টাকাও ইনকাম করে আসছে। আসলে অনলাইনে যারা যত বেশি সময় দিবে, বেশি পরিশ্রম করে আসবে তারা তত বেশি আয় করতে পারবে। আপনি যদি বাকিদের মত ইনকাম করতে চান তাহলে আপনাকে সময় দিয়ে পরিশ্রম করে যেতে হবে প্রথম দিকে। শুরুর দিকে কম ইনকাম হলেও আস্তে আস্তে ইনকাম বাড়তে থাকে।

এইবার আসি আপনি কিভাবে ইনকাম শুরু করবেন:-

আপনাকে প্রতিদিন ইনকাম করতে হলে একটি ওয়েবসাইট থাকতে হবে। ওয়েবসাইট এর কথা শুনেই ভয় পেলে চলবে না। ওয়েবসাইট তৈরী করা খুবই সহজ। আপনি YouTube থেকে সহজেই ওয়েবসাইট তৈরী করা শিখতে পারবেন। ওয়েবসাইট দুই ভাবে তৈরী করা যায়।

১. Blogger
২. WordPress

আপনি আপনার পছন্দমতো যে কোন একটি ভাবে ওয়েবসাইট তৈরী করে নিয়ে কাজ শুরু করতে পারবেন। আপনার ওয়েবসাইটের জন্য প্রথমে একটি সুন্দর নাম খুজে বের করুন। যেটিকে ডোমেইন বলে। ডোমেইন পছন্দ করে ওয়েবসাইট তৈরী করুন। তারপর ওয়েবসাইট টি Google search Console এ যুক্ত করুন। কিভাবে google search console এ সাইট যুক্ত করবেন সেই সম্পর্কে YouTube এ অনেক ভিডিও পেয়ে যাবেন। Google এ সার্চ করলেই যাতে আমাদের সাইট সকলে খুজে পায় তাই google search console এ যুক্ত করতে হয়।

Google search console এ যুক্ত করার পরে আপনাকে প্রতিদিন নিয়ম মেনে একটি থেকে দুইটি পোস্ট বা আর্টিকেল লিখে পোস্ট করতে হবে বা ওয়েবসাইটে দিতে হবে। এই ভাবে প্রতিদিন পোষ্ট করার পরে ২৫ থেকে ৩০ টা পোস্ট হওয়ার পরে আপনি গুগলের কাছে adsense এর জন্য আবেদন করবেন। যারা যানেন না, google adsense কি তাদের জন্য বলে রাখি, Google adsense হচ্ছে ওয়েবসাইট থেকে টাকা উপার্জন করার একটি মাধ্যম। যেটির মাধ্যমে গুগল আমাদের ওয়েবসাইটে বিঞ্জাপন দিয়ে থাকে।

Google Adsense এ apply করার পরে আপনার ওয়েবসাইটে সবকিছু ঠিক ঠাক থাকলে google আপনার ওয়েবসাইটে adsense approved করে দিবে। যার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

তবে google adsense approved হলেই ইনকাম শুরু হয় না। তার জন্য ওয়েবসাইটে ট্রাফিক বা ভিজিটর থাকতে হয়। যে ওয়েবসাইটে যত বেশি ট্রাফিক সেই ওয়েবসাইটে তত বেশি ইনকাম। আপনার ওয়েবসাইটে যদি প্রতিদিন ১০ হাজার থেকে শুরু করে ২০ হাজার ট্রাফিক আসে তাহলে আপনার প্রতিদিন ২০০ টাকা না, ৩০০০ টাকা থেকে শুরু করে ৫০০০ হাজার টাকা ইনকাম হতে পারে। আমার পরিচিত অনেক ভাই আছেন, যাদের প্রতিদিন ১০০ ডলার এর বেশি ইনকাম হয়। এইবার আপনি একটু বোঝেন, ব্লগিং করে প্রতিমাসে কি পরিমাণ ইনকাম করা যায়।

শেষ কথাঃ

অনলাইন ইনকাম এই কথাটা বর্তমানে এত পরিমাণ ছড়িয়ে পড়েছে যে সকলে মনে করে অনলাইন থেকে টাকা উপার্জন করা মনে হয় খুবই সহজ। আসলে ব্যাপার সেটি নয়। আপনি যদি পরিশ্রমি হন এবং সঠিক ভাবে কাজ করেন তা হলে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। কিন্তু সকলে সময় দিয়ে পরিশ্রম করতে পারে না। তাই অনলাইনে টাকা উপার্জন করা সহজ হলেও খুব বেশি মানুষ টিকে থাকতে পারে না। তাই আপনাকে সঠিক ভাবে পরিশ্রম করে যেতে হবে। তাহলে অবশ্যই আপনি সফল হবেন।

You May Also Like

About the Author: MuktoBrain

আমি আজিজুল হক। আমি একজন ব্লগার । আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার ব্লগের মাধ্যমে নতুন নতুন তথ্য শেয়ার করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *